Wednesday September 29, 2021 07:26 am

Real sweated after losing 10 Atlanta!

📝
🕐 2021-02-25 12:53:11

Real sweated after losing 10 Atlanta!

Real Madrid

ম্যাচের ১৭ মিনিটেই দশ জনের দলে পরিনত হয় আটলান্টা। তবুও সুবিধা করতে পারছিল না চোট জর্জরিত রিয়াল মাদ্রিদ। বেশিরভাগ সময় একজন বেশি নিয়ে খেললেও বারবার প্রতিপক্ষের রক্ষণে গিয়ে খেই হারিয়ে ফেলছিল জিনেদিন জিদানের শিষ্যরা। এর মধ্যে অচমকা দূর পাল্লার এক শটে স্বস্তির এক গোল এনে দেন ফেরল্যান্ড মেন্ডি। যাতে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আটলান্টার বিপক্ষে ১-০ ব্যবধানে জিতেছে রিয়াল। ১৭ মিনিটে বড় ধাক্কাটা খায় আটলান্টা। ডি-বক্সের খানিক বাইরে ফেরল্যান্ড মেন্ডিকে কড়া ট্যাকেল করে বসেন আটলান্টার ফ্রয়লার। সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

একজন খেলোয়াড় কমে যাওয়ার আটলান্টার খেলার গতিও কমে যায়। তবে রিয়াল এই সুযোগটা নিতে পারছিল না ঠিকভাবে। প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার পরাস্ত হচ্ছিল রিয়ালের তারকাহীন আক্রমণভাগ।

৩৮ মিনিটে ইসকোর শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে অল্পের জন্য বারের বাইরে দিয়ে যায়। প্রথমার্ধের শেষ সময়ে টনি ক্রুসের ফ্রি-কিকে দারুণ এক হেড নিয়েছিলেন কাসেমিরো। দারুণ প্রচেষ্টায় সেটা ঠেকিয়ে দেন আটলান্টার গোলরক্ষক। ৪৭ মিনিটে লুকা মডরিচের জোড়ালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়েছে।

৫৩ মিনিটে দারুণ এক সুযোগ নষ্ট করেন ভিনিসিয়ুস জুনিয়র। মাত্র ৭ গজ দূর থেকেও বল জালে জড়াতে পারেননি ব্রাজিলিয়ান এই তরুণ। ম্যাচ ড্রয়ের সমীকরণ ভাবছিলেন হয়তো অনেকে! অবশেষে ৮৬ মিনিটে অচমকা এক শটে রিয়াল সমর্থকদের স্বস্তি দিয়েছেন মেন্ডি। দারুণ এক বাঁকানো শটে বল জালে জড়িয়ে দেন তিনি। এই গোলে ১-০ তে জিতে মাঠ ছেড়েছে রিয়াল।

দ্বিতীয় লেগে আগামী ১৬ মার্চ রিয়ালের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে দুই দল।
দুই দলের দ্বিতীয় লেগের খেলা ১৬ মার্চ, রিয়াল মাদ্রিদের মাঠে।